শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে পর্যালোচনা বৈঠক আজ

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সম্ভাব্যতা নিরূপণে আজ ভার্চুয়াল বৈঠকে বসছেন সরকারের নীতিনির্ধারকসহ সংশ্লিষ্টরা। দুপুরে অনুষ্ঠেয় এ বৈঠকে চলমান করোনা পরিস্থিতি পর্যালোচনা করা হবে। পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের টিকা দেয়ার অগ্রগতি এবং ভবিষ্যৎ লেখাপড়া ও গবেষণা চালিয়ে নিতে সম্ভাব্য কৌশল নির্ধারণ করারও কথা রয়েছে।

বৈঠকে শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা- এ দুই মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী এবং তিন সচিব যোগ দেবেন। এছাড়া বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ও সদস্য, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসি, অধিদপ্তরের মহাপরিচালক এবং করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি কমিটির সদস্যদের আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানা গেছে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতির ক্রমাগত উন্নতির কারণে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ব্যাপারে ইতিবাচক চিন্তা করছে। এছাড়া ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে দিক-নির্দেশনাও দিয়েছেন। এ কারণে কীভাবে, কোন প্রক্রিয়ায় এবং কোন কৌশলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে, কোন ধরনের রোডম্যাপ অনুসরণ করা প্রয়োজন-তা আলোচনার জন্যই আজকের বৈঠক। করোনার চলমান উন্নতি অব্যাহত থাকলে সরকার অক্টোবরের প্রথম দিকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সক্রিয় চিন্তা করা হচ্ছে।

 

বিডি প্রতিদিন/হিমেল

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published.