ডেঙ্গুতে আরো ৩ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৮৮৯

  বিশেষ প্রতিনিধি    11-07-2023    138
ডেঙ্গুতে আরো ৩ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৮৮৯

দেশে এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কমপক্ষে ৮৮৯ জন। আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৫৭৪ জন আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১৫ জন।

আজ সোমবার (১০ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ৩ হাজার ২৫৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। ঢাকার ৫৩ সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২ হাজার ৮০ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ১ হাজার ১৭৩ ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত (১০ জুলাই) ৭৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় পর্যন্ত হাসপাতালে চিকিৎসা নিয়েছেন মোট ১৩ হাজার ৮৪৩ রোগী। এর মধ্যে ঢাকায় ৯ হাজার ৬৬৪ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৪ হাজার ১৭৯ জন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ হাজার ৫১৪ জন। এর মধ্যে ঢাকায় ৭ হাজার ৫২৫ এবং ঢাকার বাইরে ২ হাজার ৯৮৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সারাদেশ-এর আরও খবর