কক্সবাজারে জাতীয় মৎস্য সপ্তাহে ৫ মৎস্য চাষী ও ব্যাবসায়ীকে সম্মাননা

  বিশেষ প্রতিনিধি    25-07-2023    104
কক্সবাজারে জাতীয় মৎস্য সপ্তাহে ৫ মৎস্য চাষী ও ব্যাবসায়ীকে সম্মাননা

নিরাপদ মাছে ভরবো দেশ,গড়বো স্মার্ট বাংলাদেশ” এ প্রতিপাদ্যে ২৪ জুলাই থেকে ৩০ জুলাই সারাদেশের ন্যায় কক্সবাজারেও উদযাপিত হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩।

এ উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান, র‌্যালী, মাছের পোনা অবমুক্তকরণ,আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

পরে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালী শেষে লালদিঘীতে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়।

এরপরে জেলা প্রশাসকের শহিদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে মৎস্য সম্পদের উৎপাদন বৃদ্ধি ও রক্ষায় করনীয় বিষয়ে স্টেকহোল্ডারদের অংশগ্রহণে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

অতিরিক্ত জেলা প্রশাসক বিভিষণ কান্তি দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম,বিএফঅআরআই এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডক্টর শফিকুর রহমান, মৎস্য ব্যাবসায়ীসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা মো: বদরুজ্জামান।

সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা তারাপদ চৌহানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভা শেষে মৎস্যখাতে বিশেষ অবদান রাখায় ৫ জন মৎস্য ব্যাবসায়ী ও চাষীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সম্মাননা স্মারক পেলেন যাঁরা, মৎস্য ও মৎস্যজাত পণ্য উৎপাদন,প্রক্রিয়াজতকরণ ও বাজারজাতকরণে সদর উপজেলার নাজমা আক্তার, বাগদা চিংড়ি উৎপাদনে মহেশখালী উপজেলার এবিএম মহিউদ্দীন মিরাজ, বাগদা চিংড়ির পিএল উৎপাদনে সদর উপজেলার এম আনিসুর রহমান, মাছ উৎপাদনে চকরিয়া উপজেলার তানভীর আহমদ সিদ্দকী তুহিন এবং আর্টিমিয়া উৎপাদনে সদর উপজেলার নুরুল ইসলাম।

সারাদেশ-এর আরও খবর