বদলী হয়েছেন কক্সবাজারের সিনিয়র জেলা জজ মোহাম্মদ ইসমাইল

  বিশেষ প্রতিনিধি    10-08-2023    157
বদলী হয়েছেন কক্সবাজারের সিনিয়র জেলা জজ মোহাম্মদ ইসমাইল

কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল-কে বদলী করা হয়েছে। বিচারক মোহাম্মদ ইসমাইল এর সরকারি চাকুরীর বয়সসীমা পূর্ণ হতে যাওয়ায় তাঁর করা আবেদনের অভিপ্রায় অনুযায়ী তাঁকে কক্সবাজার থেকে বদলী করে তাঁর চাকুরী আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হয়েছে।

বুধবার ৯ জুলাই আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ ওসমান হায়দার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাঁকে এ নিয়োগ দেওয়া হয়।

বিচারক মোহাম্মদ ইসমাইল কক্সবাজারের ১৭ তম জেলা ও দায়রা জজ হিসাবে ৩ বছর ৬ মাস ৮ দিন দায়িত্ব পালন করেছেন। তিনি ২০২০ সালের ২ ফেব্রুয়ারী দায়িত্ব নিয়ে আগামী ১০ আগস্ট কক্সবাজারে শেষ কর্মদিবস অতিবাহিত করছেন। এর আগে তিনি বান্দরবান জেলার জেলা ও দায়রা জজ পদে দায়িত্ব পালন করেন।

চট্টগ্রামের ভূজপুর উপজেলার ঐতিহ্যবাহী, বুনিয়াদি পরিবারের সন্তান মোহাম্মদ ইসমাইল চট্টগ্রাম সরকারি কলেজ থেকে এইসএসসি সম্পন্ন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১০ম ব্যাচে এলএলবি অনার্স সহ এমএলএম সম্পন্ন করেন কৃতিত্বের সাথে।

তিনি বিসিএস (জুডিসিয়াল) ১০ম ব্যাচের একজন সদস্য। তিনি আইন ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন বিভাগের সংযুক্ত কর্মকর্তা হিসাবে আগামী ১৪ আগস্ট অবসর উত্তর (পিআরএল) ছুটিতে যাবেন বলে জানা গেছে।

কক্সবাজারে দায়িত্ব পালনকালে মাদক নিয়ে সরাসরি ধৃত হওয়া আসামীদের জামিন দিতে তিনি জামানত প্রথা চালু করেন। ফলে রাষ্ট্রীয় কোষাগারে গত কয়েক বছরে আসামীদের জামিনের জামানত খাতে ১৮ কোটি টাকারও বেশী অর্থ জমা করা হয়েছে। যা অন্যান্য জেলার আদালত সমুহেও অনুসরণ করা হচ্ছে বলে জানা গেছে।

সারাদেশ-এর আরও খবর