শেখ হাসিনা সরকারের জুলুম ও লুটপাটের সীমা ছাড়িয়ে গেছে- লুৎফুর রহমান কাজল

  বিশেষ প্রতিনিধি    20-08-2023    59

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, নির্দলীয় তত্ত¡াবধায়ক সরকার, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে কক্সবাজারে বিশাল পদযাত্রার আয়োজন করেছে কক্সবাজার জেলা বিএনপি।

শনিবার (১৯আগস্ট) সকাল ১১টায় জেলা বিএনপি কার্যালয় থেকে শুরু করে প্রধান সড়ক হয়ে পুরো শহর প্রদক্ষিণ করে পদযাত্রাটি। এর আগে পদযাত্রাপূর্ব জেলা বিএনপির কার্যালয় চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

শনিবার (১৯আগস্ট) সকাল ১১টায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্নার নেতৃত্বে জেলা বিএনপি কার্যালয় থেকে শুরু করে পদযাত্রাটি প্রধান সড়ক হয়ে পুরো শহর প্রদক্ষিণ করে। এর আগে পদযাত্রাপূর্ব জেলা বিএনপির কার্যালয় চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় তিনি বলেন, শেখ হাসিনা সরকারের জুলুম ও লুটপাটের সীমা ছাড়িয়ে গেছে। তাদের অত্যাচারের মাত্রা এতটাই বেড়েছে যা ভাষায় বর্ণনা করা সম্ভব নয়। খালেদা জিয়ার মতো একজন নেতাকে বছরের পর বছর আটকে রেখেছে। কিন্তুতাদের মেয়র মেয়াদ হয়ে এসেছে। এই স্বৈরাচারী সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না। যে কোনো দিন, যেকোনো মুহূতে তাদের পতন হবে ইনশাল্লাহ।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিএনপির অঙ্গনের নেতাকর্মীদের রাজপথে আন্দোলন চালিয়ে যেতে হবে। আন্দোলনের মাধ্যমেই এই অবৈধ সরকারের পতন ঘটাতে হবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য আলমগীর মোঃ মাহফুজুল্লাহ ফরিদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, সহ-সভাপতি ও পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবুল কাশেম, রামু উপজেলা বিএনপির সভাপতি মোকতার আহামদ, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের আহŸায়ক এড. মোঃ ইউনুছ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জিসান উদ্দীন জিসান, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব সরওয়ার রোমন, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন ও সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান প্রমুখ।

পদযাত্রায় জেলা ও বিভিন্ন উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, কৃষকদল, স্বেচ্ছাসেবকদলসহ সকল অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন। এতে পুরো সড়কের দীর্ঘ স্থান জুড়ে লোকে লোকারন্য হয়ে উঠে।

এদিকে পদযাত্রা কর্মসূচী সফল ও সার্থক করায় কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না বিএনপির ও অঙ্গ-সংগঠনসমূহের সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান।

ClicktoSoft

সারাদেশ-এর আরও খবর