চকরিয়ার ৪ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবি

  বিশেষ প্রতিনিধি    21-08-2023    110
চকরিয়ার ৪ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবি

জামায়াত নেতা মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাযা ঘিরে চকরিয়ায় সংর্ঘষের ঘটনায় পুলিশের দুইটি মামলায় চারজন সাংবাদিককে আসামি করা হয়েছে।

ওই মামলাটি, সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক দাবি করেছেন সাংবাদিক নেতৃবৃন্দ। তারা চার সাংবাদিক দৈনিক মানবকণ্ঠের প্রতিনিধি আব্দুল মজিদ, দৈনিক বাঁকখালী প্রতিনিধি এএম ওমর আলী, দৈনিক ভোরের আকাশ প্রতিনিধি একেএম বেলাল উদ্দীন ও দৈনিক আলোকিত বাংলাদেশ প্রতিনিধি একেএম ইকবাল ফারুককে মামলা থেকে দ্রুত সময়ের মধ্যে অব্যাহতি দেওয়ার দাবি জানান।

৪ জন পেশাদার সাংবাদিককে মিথ্যা মামলায় জড়ানোর প্রতিবাদে সোমবার (২১ আগস্ট) বিকালে কক্সবাজার শহরের একটি অভিজত হোটেলের কনফারেন্স হলে প্রতিবাদ সভায় বক্তারা এসব কথা বলেন।

কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি স.ম ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য দেন ফোরামের কার্যকরী সভাপতি ইমাম খাইর।

সাধারণ সম্পাদক হোবাইব সজীবের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, চকরিয়ায় সংঘটিত ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হোক। কোন নিরীহ মানুষকে যেন হয়রানি করা না হয়।

সাংবাদিক নেতৃবৃন্দ দাবি করেন, ঘটনায় কারা জড়িত, তা কোন ধরণের যাছাই বাছাই না করে বিশেষ মহলের ইন্ধনে চারজন সাংবাদিককে পরিকল্পিতভাবে আসামি করা হয়েছে। এমন ঘৃণিত কাজটি যারা করেছেন তারা নিজেদের বিবেককে প্রতারিত করেছেন।

আমরা আশাকরি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আগামীতে এই ধরণের ঘটনা বা মামলার ক্ষেত্রে আরো বিচক্ষণতা পরিচয় দেবেন। নিরীহ মানুষকে মামলার দায়ভার চাপিয়ে দেওয়া থেকে বিরত থাকবে। মামলা থেকে চারজন সাংবাদিককে অবিলম্বে দায়মুক্তি ও অনভিপ্রেত। হয়রানি বন্ধে কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ এব্যাপারে প্রশাসনের জরুরি হস্তক্ষেপ চেয়েছেন।

অবিলম্বে এই চারজন সাংবাদিককে মামলা থেকে অব্যাহতি প্রদান ও কোন ধরণের হয়রানি না করতে প্রশাসনের কাছে দাবি জানান উপকূলীয় সাংবাদিক ফোরামের নেতারা।

এছাড়াও যুগান্তর প্রতিনিধি জসিম উদ্দিনের বিরুদ্ধে কক্সবাজারে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে নেওয়ায় অ্যাডভোকেট একরামুল হুদাকে ধন্যবাদ জানান সাংবাদিকেরা। তবে ঢাকায় দায়েরকৃত মামলাটিও প্রত্যাহারের দাবি দেন তারা।

প্রতিবাদ সভায় ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, সদস্য এরফান হোছাইন, কফিল বিন আমির বক্তব্য রাখেন।

এ সময় অর্থ সম্পাদক আলা উদ্দিন আলো, ইয়াছিন আরাফাত, সাখাওয়াত হোছাইন, খোরশেদ আলম, এস এম শাহরিয়া বাবু, ইমরান নাজির জেলায় কমর্রত সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সারাদেশ-এর আরও খবর