নরসিংদী’র ডিসি হলেন রামু’র সন্তান বদিউল আলম পাভেল

  বিশেষ প্রতিনিধি    29-08-2023    127
নরসিংদী’র ডিসি হলেন রামু’র সন্তান বদিউল আলম পাভেল

নরসিংদী’র জেলা প্রশাসক (ডিসি) হিসাবে নিয়োগ পেয়েছেন কক্সবাজারের রামু’র কৃতি সন্তান বদিউল আলম পাভেল (১৬১৬৪)। সোমবার ২৮ আগস্ট জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বদিউল আলম পাভেল-কে এ নিয়োগ দেওয়া হয়।

অত্যন্ত মেধাবী বদিউল আলম পাভেল রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৫ সালে এসএসসি, ১৯৯৭ সালে চট্টগ্রাম কলেজ থেকে এইসএসসি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এমএলবি অনার্স সহ এমএলএম সম্পন্ন করেছেন কৃতিত্বের সাথে। অস্ট্রেলিয়ার সিডনির Macquarie University থেকে আইন শাস্ত্রে পিএইচডি করেছেন বদিউল আলম পাভেল। এছাড়া, তিনি জাপানের ইউরোপিয়ান ইউনিয়ন ইন্সটিটিউট থেকে পোস্ট গ্রাজুয়েশন এবং জাপানের Kyushu University থেকে এমএলএম করেছেন সফলতার সাথে। তিনি চট্টগ্রামের প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগে অধ্যাপনা করেছেন কিছুদিন।

রামু’র ফতেখাঁরকুল ইউনিয়নের মন্ডলপাড়ার মেধাবী সন্তান বদিউল আলম পাভেল ২০০৮ সালে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী জজ পদে ঢাকা জজশীপে যোগ দেন। পরে বিসিএস (প্রশাসন) ২৭তম ব্যাচে উত্তীর্ণ হয়ে সহকারী কমিশনার পদে তিনি প্রশাসন ক্যাডারে কর্মজীবন শুরু করেন। বদিউল আলম পাভেল রাঙ্গামাটির বরকল উপজেলার ইউএনও, বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম), চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) পদে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

কক্সবাজারবাসীর গর্বের ধন বদিউল আলম পাভেল শিল্প মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন। চলতি বছরের ১৯ জুন থেকে মন্ত্রী পরিষদ বিভাগের উপসচিব পদে দায়িত্ব পালন করে আসছেন তিনি। সেখান থেকে সোমবার তাঁকে নরসিংদীর জেলা প্রশাসক পদে পদায়ন করা হয়।

জেলা প্রশাসক পদে নিয়োগ পাওয়া বদিউল আলম পাভেল হচ্ছেন, বিসিএস (প্রশাসন) ২৭তম ব্যাচের প্রথম কর্মকর্তা।

এদিকে, কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাহ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এর নিজ গ্রাম ফতেখাঁরকুল ইউনিয়নের মন্ডলপাড়ার সন্তান বদিউল আলম পাভেল নরসিংদীর ডিসি হওয়ার খবরে সন্তোষ প্রকাশ করে পাভেলের আরো কল্যান কামনা করেছেন।

এমপি সাইমুম সরওয়ার কমল তাঁর নিজস্ব ফেসবুক আইডি-তে একটি স্ট্যাটাস দিয়ে বলেছেন-“আমাদের পাভেল এখন DC. আমরা আরও সম্মানবোধ করছি। আল্লাহ তাকে আরও বড় করুক, আমিন।

সাইমুম সরওয়ার কমল এমপি।”

এছাড়া রামু’র সন্তান বদিউল আলম পাভেল নরসিংদীর ডিসি হওয়ার খবরে কক্সবাজারবাসী তাঁকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দনে ভাসিয়ে তুলেছেন।

সারাদেশ-এর আরও খবর