শুদ্ধাচার পুরস্কার পেলেন অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম

  বিশেষ প্রতিনিধি    14-09-2023    31

বাংলাদেশ পুলিশের শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ রফিকুল ইসলাম (বিপি : ৮২১০১২৬৮৯০)৷ বুধবার ১৩ সেপ্টেম্বর বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব ইন্টেগ্রিটি (Hall of Integrity) তে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, বিপিএম (বার), পিপিএম সততা ও নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালনের স্বীকৃতি স্বরূপ মো: রফিকুল ইসলাম এর হাতে এই সম্মানজনক পুরস্কার তুলে দেন।

এডিশনাল এসপি মেধাবী ও সাহসী মোঃ রফিকুল ইসলাম ২-৯ গ্রেড ক্যাটাগরীতে ২০২১-২২ সাল কার্যকালের জন্য এ শুদ্ধাচার পুরস্কার পান।

শুদ্ধাচার পুরস্কার গ্রহনের পর কর্মপাগল অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম তাঁর প্রতিক্রিয়ায় বলেন, শুদ্ধাচার একটি সমষ্টিগত বিষয়। টিমের সবাই সহযোগিতা করছেন বলে এ বিরল অর্জন সম্ভব হয়েছে।

এজন্য তিনি মহান আল্লাহর প্রতি শোকরিয়া জ্ঞাপন করে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, বিপিএম (বার), পিপিএম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরেআলম মিনা বিপিএম (বার), পিপিএম, কক্সবাজারের পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম পিপিএম, বাংলাদেশ পুলিশের সকল উর্ধ্বতন কর্মকতা সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান। একই সাথে তিনি কক্সবাজার জেলার সর্বস্তরের জনগণ, গণমাধ্যম কর্মীদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন।

তিনি আরো বলেন, এ শুদ্ধাচার পুরস্কার তাঁর দায়িত্ববোধ ও কর্মপরিধিকে আরো বাড়িয়ে দিয়েছে। প্রেরণা ও প্রত্যয়ে সমৃদ্ধ করেছে। দৃঢ় আত্মপ্রত্যয়ী পুলিশ কর্মকর্তা মো: রফিকুল ইসলাম আরো বলেন, এ পুরস্কার অর্জনের কৃতিত্ব তাঁর একার নয়। পুরো কক্সবাজার জেলা পুলিশের।

তিনি শুধু কক্সবাজার জেলা পুলিশ ইউনিটে শুদ্ধাচারের প্রতিনিধি। তিনি এ পুরস্কার কক্সবাজার জেলা পুলিশের সকল সদস্যদের প্রতি উৎসর্গ করে বলেন, এ অসাধারণ প্রাপ্তি কক্সবাজার জেলা পুলিশকে উজ্জীবিত ও অনুপ্রাণিত করেছে। দূরদর্শী ও অসাধারণ মনোবল নিয়ে পথচলা অতিরিক্ত পুলিশ সুপার মো: রফিকুল ইসলাম দেশ ও মানুষের জন্য সততা, নিষ্টা ও পেশাদারিত্বের সাথে যাতে কর্তব্য পালন করতে পারেন, সেজন্য মহান আল্লাহর অসীম রহমত, সকলের সহযোগিতা, দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন।

অদম্য ইচ্ছাশক্তি সম্পন্ন এডিশনাল এসপি মোঃ রফিকুল ইসলাম এর হাতে শুদ্ধাচার পুরস্কার হিসেবে অনুষ্ঠানে এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ, সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়।

অতিরিক্ত আইজিপি (এইচআরএম) ব্যারিস্টার মো. হারুন-অর-রশিদ সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত শুদ্ধাচার পুরস্কার অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম সহ অতিরিক্ত আইজিপি এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ClicktoSoft

সারাদেশ-এর আরও খবর