পিকেএসএফের আয়োজনে সুপণ্য সমাহার মেলা অনুষ্ঠিত

  বিশেষ প্রতিনিধি    11-02-2024    25
পিকেএসএফের আয়োজনে সুপণ্য সমাহার মেলা অনুষ্ঠিত

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্টের (এসইপি) আওতায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৮-১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হলো ৩দিনব্যাপী ‘সুপণ্য সমাহার : পরিবেশবান্ধব ক্ষুদ্র উদ্যোগ মেলা ২০২৪’ ।

ক্ষুদ্র উদ্যোগে পরিবেশগত শ্রেষ্ঠ অনুশীলন রপ্তকরণের মাধ্যমে উন্নতমানের পণ্য উৎপাদন ও মূল্য সংযোজিত পণ্য বিপণনে সহায়তা করার লক্ষে ২০১৮ সাল থেকে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ‘সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি)’ বাস্তবায়ন করে আসছে। প্রকল্পের সহায়তাপ্রাপ্ত ক্ষুদ্র উদ্যোক্তাদের উৎপাদিত নিরাপদ পণ্যের প্রচার, প্রসার ও বাজার সংযোগ বৃদ্ধির লক্ষে এ মেলার আয়োজন করা হচ্ছে।

গত ৮ ফেব্রুয়ারি সকাল ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কার্নিভাল হলে মেলার উদ্বোধন করেন পিকেএসএফের চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন।

মেলায় পদক্ষেপসহ প্রকল্পের সহায়তাপ্রাপ্ত ক্ষুদ্র উদ্যোক্তাদের ৭৭টি স্টলের পাশাপাশি প্রকল্প বাস্তবায়নকারী পিকেএসএফের ৪৭টি সহযোগী সংস্থারও স্টল ছিলো, যেখানে ক্ষুদ্র উদ্যোক্তাদের উৎ‌পাদিত বৈচিত্র্যময় নিরাপদ পণ্য প্রদর্শিত হয়। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত ছিলো।

সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও বিশ্বব্যাংকের যৌথ অর্থায়নে পরিচালিত। প্রকল্পের ৬৪টি উপ-প্রকল্পের আওতায় ৪৭টি সহযোগী সংস্থার মাধ্যমে দেশের ৩৭টি জেলার ৬৫ হাজারের বেশি ক্ষুদ্র উদ্যোক্তাকে আর্থিক ও কারিগরি সহায়তা দেওয়া হয়েছে।

অর্থ-বাণিজ্য-এর আরও খবর